About Us
ABOUT US

সুপ্রিয় শিক্ষার্থী,

আসসালামু আলাইকুম। ২০০৩ সাল থেকে BUET এবং Medical -এর একঝাঁক মেধাবী সাবেক শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সাইন্স কোচিং- এর অভাবনীয় সাফল্য অর্জনের পর এবারও শুধু একাদশ-দ্বাদশ শ্রেণিতে (বিজ্ঞান বিভাগ) সীমিত সংখ্যক আসনে ভর্তি চলছে। প্রত্যেক শিক্ষার্থী তার জীবনের একটা লক্ষ্য নিয়ে সামনের দিকে অগ্রসর হয়। কারো লক্ষ্য ডাক্তার হবার, কারো লক্ষ্য ইঞ্জিনিয়ার হবার অথবা দেশের সেরা বিশ্ববিদ্যালয়ে ভাল কোন Subject -এ পড়ালেখা করার। তেমনি প্রত্যেক মা-বাবা ও অনেক আশা নিয়ে, স্বপ্ন নিয়ে তাদের সন্তানকে বিজ্ঞান বিভাগে ভর্তি করান। প্রত্যেক মা-বাবাই চায় তাদের সন্তান যেন নৈতিক শিক্ষা লাভ করে আদর্শ মানুষ হয়ে দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়বে এবং মা-বাবার সম্মান, মর্যাদা বৃদ্ধি করবে। এজন্য তারা তাদের সামর্থের মধ্যে যতোটুকু আছে তার সবটুকু ছেলেমেয়েদের দেবার চেষ্টা করেন। তারা নিজে কষ্ট করে কিন্তু তাদের ছেলেমেয়েকে কখনও কষ্ট করতে দেয় না। তেমনি প্রত্যেক সন্তানেরও ইচ্ছে, আগ্রহ ও নিজের চেষ্টা থাকে কিন্তু সঠিক দিক-নির্দেশনা না পাওয়ায় কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে না।

তোমরা জানো, S.S.C এবং H.S.C পরীক্ষায় A+ এবং Golden A+ পাওয়া সত্ত্বেও হাজার হাজার শিক্ষার্থী BUET, Medical এবং DU-এর মতো শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তির সুযোগ পায় না। কারণ অধিকাংশ শিক্ষকেরা শুধু বোর্ড পরীক্ষায় ভালো করার জন্য Board Question-গুলোর উপরই বেশি গুরুত্ব দেয়।ফলে শিক্ষার্থীদের জ্ঞানার্জনের সুযোগ সংকুচিত হয় এবং না বুঝে মুখস্থ করতে হয়। তাই তাদের Admission Test-এর জন্য Preparation-এ যথেষ্ট ঘাটতি থেকে যায়। S.S.C এবং H.S.C-তে ভাল Result থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের ভবিষ্যৎ হয়ে পড়ে অনিশ্চিত। এজন্যেই বর্তমান প্রতিযোগিতার যুগে শুধু বোর্ড পরীক্ষায় ভালো করাই শিক্ষার্থীদের লক্ষ্য নয় বরং বোর্ড পরীক্ষায় ভালো ফলাফলের পাশাপাশি Strong Basic Knowledge তৈরি করে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠগুলোতে ভর্তি হওয়াই সবারই মূল লক্ষ্য। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, বোর্ড পরীক্ষার পর সীমিত সময়ের মধ্যে ভর্তি পরীক্ষার জন্যে পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করা প্রায় অসম্ভব। তাই যে সব শিক্ষার্থী H.S.C পরীক্ষার পূর্বেই ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করে রাখে কেবল তারাই BUET, Medical, Dhaka University-সহ দেশ-সেরা শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পায়। আর শিক্ষার্থীদের এই সুযোগ তৈরি করে দিতে এবং তাদের স্বপ্নপূরণের লক্ষ্যে আমাদের রয়েছে দক্ষ ও অভিজ্ঞ একঝাঁক তরুণ মেধাবী শিক্ষকমন্ডলী। যারা দেশ-সেরা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান BUET, Medical এবং Dhaka University-এর অধ্যয়নরত বা সাবেক শিক্ষার্থী। যাদের বেশিরভাগই এক সময়ে "সাইন্স কোচিং"-এর প্রাক্তন শিক্ষার্থী ছিল। অর্থাৎ প্রতি বছর যে সকল শিক্ষার্থী BUET, Medical এবং Dhaka University-তে ভর্তি হয় তাদেরকেই পরবর্তীতে " সাইন্স কোচিং"-এর শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়। যারা BUET, Medical এবং Dhaka University-তে পড়ালেখা করে শুধু তারাই ভালোমতো জানে যে সেই সকল প্রতিষ্ঠানগুলোতে ভর্তি হওয়ার জন্য কীভাবে পড়তে হবে এবং কোন পন্থা অবলম্বন করতে হবে।

সুতরাং আমরা অত্যন্ত আত্মবিশ্বাসের সাথে বলতে পারি, ইনশাআল্লাহ্ আমাদের দিক-নির্দেশনা এবং সহযোগিতাই শিক্ষার্থীদের দেশ-সেরা স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরিপূর্ণ সুযোগ তৈরি করে দিতে সক্ষম। তাই প্রিয় শিক্ষার্থীরা আর দেরী না করে সঠিক দিক-নির্দেশনার জন্যে সঠিক জায়গায় ভর্তি হয়ে নিজের সুন্দর ভবিষ্যৎ গড়ার সুযোগ নাও।

ধন্যবাদ,

মো: আনোয়ার হোসেন রিপন

প্রতিষ্ঠাতা পরিচালক

সাইন্স কোচিং, মিরপুর, ঢাকা-১২১৬

 

Follow us @Facebook
Useful Links

Visitor Info
100
as on 18 Jun, 2024 02:11 PM
© EduTech School Software by TechBPO Pro™